কুমিল্লা চৌদ্দগ্রামের যুগিরকান্দি খালের বাঁধ কাটতে বাধা দেয়ায় কৃষকদের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক।।

কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর ইউনিয়নের যুগিরকান্দি (বোয়াল ঝুড়ি) খালের বাঁধ কেটে নেয়ার প্রতিবাদ করায় স্থানীয় ৪ কৃষককে কুপিয়ে আহত করেছে মাটি লুটকারীরা। আহতদের উদ্ধার করে কুমিল্লার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

হামলায় আহত কৃষক ওয়াদুদ জানায়, গত দুই সপ্তাহ যাবত যুগিরকান্দির বর্তমান মেম্বার গিয়াস উদ্দিন ও সাবেক মেম্বার সালেহ আহমদ এর নেতৃত্বে যুগিরকান্দির সেলিম মোল্লা,শাহাদাত,ইমানসহ একাধিক সিন্ডিকেট ৩/৪ টি বেকু দিয়ে কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর ইউনিয়নের জয়মঙ্গলপুর যুগিরকান্দিস্থ দূর সমুদ্র জলা দিয়ে প্রবাহিত বোয়াল ঝুড়ি খাল পাড় দিনদুপুরে মাটি কেটে নিয়ে যাচ্ছে।

গত দু’সপ্তাহে প্রায় ২/৩ কিলোমিটার খাল পাড়ের মাটি কেটে লুটপাট করে নিয়ে গেছে। খাল পাড় কেটে উজার করার ফলে আগামী মৌসুমে স্থানীয় কৃষকরা ক্ষতির সম্মুখিন হবে। যার ফলে সোমবার দুপুরে (১৭ জানুয়ারী) জয়মঙ্গলপুরের কৃষকরা খাল পাড় কাটা বন্ধের দাবি জানাতে গেলে অস্ত্র সস্ত্র নিয়ে যুগিরকান্দির বর্তমান মেম্বার গিয়াস উদ্দিন ও সাবেক মেম্বার সালেহ আহমদের সন্ত্রাসী বাহিনী কৃষকদের উপর হামলা চালিয়ে কৃষক মনির হোসেন,হাসান,ওয়াদুদ,মীর হোসেনকে কুপিয়ে মারাত্মক আহত করে। এছাড়াও অন্তত দশজন আহত রয়েছে। স্থানীয়রা তাদের উদ্ধার করে কুমিল্লা হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে মনির ও হাসানের অবস্থা আশংকাজনক।

এ ব্যাপারে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা জানান, অভিযোগ ফেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!